বুধবার, ১৫ মে ২০২৪, ১১:৫৯ অপরাহ্ন

মুকসুদপুরে সংযোগ সড়ক নেই পড়ে আছে ৪ কোটি টাকা ব্যয়ে নির্মিত সেতু

মুকসুদপুরে সংযোগ সড়ক নেই পড়ে আছে ৪ কোটি টাকা ব্যয়ে নির্মিত সেতু

বাংলার নয়ন সংবাদঃ

কোনো সংযোগ সড়ক নির্মাণ না করেই গোপালগঞ্জের মুকসুদপুরে কমলাপুর খালের উপর সেতু নির্মাণ করেছে স্থানীয় সরকার প্রকৌশলী অধিদপ্তর (এলজিইডি)। ২০১৮ সালে এ সেতুর নির্মাণ কাজ শেষ হলেও এখনো সংযোগ সড়ক নির্মাণ করা হয়নি।

গোপালগঞ্জের মুকসুদপুরের কমলাপুর খালের উপর নির্মিত সেতু বিগত দুই বছর নির্মান হলেও কাজে আসছেনা এলাকার জনগনের। দক্ষিন অঞ্চলের হাজার হাজার মানুষের উপজেলা সদরে যাতায়াতের একমাত্র মাধ্যম এই সংযোগ সেতুটি। ভিন্ন রাস্তা দিয়ে প্রায় ৩ কিলোমিটার ঘুরে আসতে হয় সদরে। স্থানীয় সরকারের প্রকৌশলী অধিদপ্তর (এলজিইডি) কার্যলায় সুত্রে জানাযায়, ২৭ ডিসেম্বর ২০১৫ সালে কমলাপুর খালে উপরে ৬০ মিটার সেতুর কাজ শুরু হয় সৌরভ ট্রের্ডাস। দরপত্র অনুযায়ি কাজ শেষ হয় ২৩ মে ২০১৭ সালে। যার প্রাক্কলিত মূল্য অনুযায়ি ৪ কোটি ১৪ লাখ টাকা ব্যয়ে নির্মিত হয় সেতুটি।
গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার কমলাপুর-টেংরাখোলা খালের কমলাপুর এলাকায় প্রায় ৩০ ফুট উঁচু একটি সেতু। সেতুর উপর এলাকার লোকজন ধানের খর রোদে শুকাচ্ছে। সেতুর কোনো সংযোগ সড়ক না থাকায় সেতু ঘেষে পশ্চিম পাশে ওই এলাকার স্থানীয়রা পোল্ট্রি খামার গড়ে তুলছেন। পুর্ব পাশ দিয়ে সেতুর উপর ওঠা গেলেও পশ্চিম পাশ দিয়ে ওঠা- নামার কোন ব্যবস্থা নেই ।
সেতু-সংলগ্ন কমলাপুর এলাকার বাসিন্দা নওশের কাজি (৪৫) বলেন, এহানে ‘বিরিজ করে আমাদের কোন লাভ হয় নাই। এহান দিয়া কোন মানুষ হাটে না। বিরিজ দিয়ে আমরা কোন ফসল নিয়ে এপার আসতে পারি না। বিরিজট্যা যদি একটিু উত্তর দিকে করতো তাইলে অনেক মানুষ হাটতি পারতো। এহানে কোন মানুষ আসে না । মাথায় বোঝা নিয়ে বিরিজের নিচে দিয়ে যাতি গেলি হোঁচট খাতি হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন..




© All rights reserved 2018 Banglarnayan
Design & Developed BY ThemesBazar.Com